রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
গওহরডাঙ্গা মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা ফরিদ আহমাদ রূপসার হুজুরের দাফন সম্পন্ন

গওহরডাঙ্গা মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা ফরিদ আহমাদ রূপসার হুজুরের দাফন সম্পন্ন

amarsurma.com

গওহরডাঙ্গা মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা ফরিদ আহমাদ (রূপসার হুজুর) ১৭ আগস্ট রাতে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রজিউন। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় মরহুমের জানাজা শেষে গওহরডাঙ্গা মাদরাসা-মসজিদ সংলগ্ন মাকবারায়ে শামছিয়ায় তার লাশ দাফন করা হয়েছে।

গওহরডাঙ্গা মাদরাসা প্রাঙ্গণে বিপুল মুসল্লির উপস্থিতিতে নামাজে জানাজার ইমামতি করেন গওহরডাঙ্গা মাদরাসার মুহতামিম ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব আল্লামা মুফতি রুহুল আমীন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ২ মেয়ে, অসংখ্য ছাত্র, আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

গওহরডাঙ্গা মাদরাসায় শিক্ষকতা কালিন সময় হাদিসের সর্বোচ্চ কিতাব বোখারী শরিফ, মুসলিম শরিফ সহ কওমি মাদরাসার সব গুরুত্বপূর্ণ কিতাবের দরস প্রদান করেন। মাদরাসায় শিক্ষকতার পাশাপাশি তিনি খাদেমুল ইসলাম বাংলাদেশের গওহরডাঙ্গা বিভাগীয় জিম্মাদার দায়িত্ব পালন করেন। তিনি ছদর ছাহেব (রহ.) এর কর্মসূচি এবং তার লিখিত কিতাব দেশ ব্যাপি ছড়িয়ে দেয়ার জন্য অক্লান্ত মেহনত করতেন।

মরহুমের মৃত্যুতে খাদেমুল ইসলাম বাংলদেশের আমির ও গওহরডাঙ্গা মাদরাসার মুহতামিম পীরে কামেল আল্লামা মুফতি রুহুল আমীন গভীর শোক প্রকাশ করে তার রূহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। তিনি বলেন, মাওলানা ফরিদ আহমাদ ইসলামের প্রচার-প্রসারে একজন নিবেদিত মানুষ ছিলেন। হাদিসের দরসে তাঁর তাকরির সবাইকে মুগ্ধ করতো। তিনি সব সময় মাদরাসার উন্নতি-অগ্রগতি এবং ছাত্রদের যোগ্য করে গড়ার জন্য চেষ্টা করতেন। আল্লাহ তাঁকে জান্নাতে উচ্চ মাকাম দান করেন। আমিন।

আরো শোক প্রকাশ করছেন গওহরডাঙ্গা মাদরাসার শায়খুল হাদীস মুফতি আব্দুর রউফ (ঢাকার হুজুর), ছদর ছাহেব (রহ.) এর পৌত্র মুফতি উসামা আমীন, খাদেমুল ইসলাম বাংলাদেশের সেক্রেটারি জেনারেল মাওলানা ঝিনাত আলী, গওহরডাঙ্গা বোর্ডের মহাসচিব মাওলানা শামছুল হক, গওহরডাঙ্গা মাদরাসার নাজেমে তালীমাত মুফতি নুরুল ইসলাম, সিনিয়র মুহাদ্দিস মাওলানা আব্দুস সালাম, খাদেমুল ইসলাম ছাত্র শাখার সাবেক সভাপতি মুফতি মোহাম্মদ তাসনীম, তানজিমুল মুদাররিসিন বাংলাদেশের মাওলানা আতাউর রহমান, খাদেমুল ইসলাম বাংলাদেশ ঢাকা বিভাগীয় জিম্মাদার মাওলানা মানসুরূল হক ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা আজিজুর রহমান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: